মা, মা, মা এবং বাবা বই রিভিউ

বই: মা,মা,মা এবং বাবা
সম্পাদনায়: আরিফ আজাদ
প্রকাশনীঃ সমকালীন প্রকাশন
গায়ের মূল্যঃ ২৩৫ টাকা
পৃষ্ঠা সংখ্যাঃ ১৭৬

বই সম্পর্কে কমন কথাঃ মা, বাবা ও সন্তানদের জন্য পারফেক্ট একটা বই। এই বই পড়বে আর চোখের পানি বের হবে না এটা মনে হয় অষ্টম আশ্চর্য হবে। যারা সন্তানদের দেয়া কষ্টে মন খারাপ করে আছেন, যারা মা বাবার প্রতি সেভাবে লক্ষ্য রাখতে পারছেন না তাদের ফিরে আসার জন্য বইটি ওষূদের মত কাজ করবে ইনশা আল্লাহ।

  • মা, বাবা এর প্রতি ভালোবাসা, ভক্তি, তাদের প্রতি অবহেলার পর ফিরে আসার গল্প আছে এখানে। আবার মা বাবার প্রতি খারাপ আচরনের কারনে দুনিয়ায়তেই নানা বিপদে পড়ার উদাহরন পাওয়া যাবে।
  • সন্তানের প্রতি ভালবাসার নিদর্শন এখানে মিলবে। তাদের প্রতি নিজের সব বিলিয়ে দেয়ার গল্প পড়ে চোখ ভিজবে।
  • সন্তান লালন পালনের কিছু টিপস যেমন পাওয়া যাবে তেমনি মা বাবার জন্য চক্ষু শীতলকারী হবার নানা টোটকাও মিলবে এই বইয়ে।
  • যাদের মা বা বাবা অথবা দুজনেি মারা গিয়েছেন তারা কিছুটা আক্ষেপে ভুগবেন তাদের যথাযথ সম্মান দিতে পারেন নাই এমন অনুভূতি হবার কারনে। তাই যাদের সুযোগ আছে তারা অবশ্যই বইটি পড়ে নিন।
  • কয়েকটি গল্পের নাম দেখে নিনঃ মায়ের চিঠি, অনুশোচনার গল্পঃ হারিয়ে ফেলার পর, আনুগত্যের গল্পঃ সঠিক পথের দিশা, মায়ের অভিশাপ, অশুভ পরিনাম, সেতুবন্ধন ইত্যাদি।
  • এই বইয়ে কুর আন হাদীসের কিছু ঘটনাও বর্নিত হয়েছে শেষ অধ্যায়ে। নবী, সাহাবী ও অন্যান্য সালেহীনদের জীবনের ঘটনা এখানে দেয়া আছে সুন্দরভাবে।

পর্যালোচনাঃ বইটি এমন একটি বই যা সবার ঘরে, সব লাইব্রেরীতে থাকার দাবী রাখে। আপনি যদি ছেলে/মেয়ে হোন তাহলে মা বাবাকে। যদি মা বাবা হোন তাহলে ছেলে মেয়েকে বইটি গিফট দিতে পারেন। অথবা এটা এমন একটি বই যা সবাইকে গিফট দেওয়া বা পড়তে দেওয়া যায়। সব জায়গায় রাখা যায়।

 

Reviewer: Masud Rana

Please put your valuable comment here (Leave a Reply)

%d bloggers like this: